‘বৈরুতে গুদাম ভর্তি অস্ত্র’ দাবি ইসরায়েলের, যা বলল হিজবুল্লাহ

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯৯ প্রিয় পাঠক,সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন এবং মধুমতির সাথেই থাকুন

লেবাননের বৈরুতের গুদামে বিপুল পরিমাণ অস্ত্র জমা করেছে হিজবুল্লাহ। যে কোনো সময় সেখানে বড় ধরনের বিস্ফোরণ হতে পারে বলে অভিযোগ ইসরায়েলের। জাতিসংঘের সাধারণ পরিষদে রেকর্ড করা বক্তৃতায় এমনটাই অভিযোগ করলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু।

তার দাবি, বৈরুতে জনবহুল জায়গায় একটি গ্যাস স্টেশনের কাছে গুদামে গোপনে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র জমা করে রেখেছে হিজবুল্লাহ। কিছুদিন আগে বৈরুতের বন্দরে ভয়াবহ বিস্ফোরণ হয়েছিল। আবারো সেখানে ভয়াবহ বিস্ফোরণের সম্ভাবনা প্রবল বলে তার মত। বক্তৃতার সময় বৈরুতের ম্যাপের উপর লেসার পয়েন্টার দিয়ে নেতানিয়াহু দেখান কোথায় অস্ত্রশস্ত্র জমা করা আছে।

তার দাবি, গুদামটি গ্যাস স্টেশন থেকে কয়েক মিটার দূরে। তার ৫০ মিটার দূরে গ্যাস কোম্পানির অফিস। এই এলাকার লোকের কাছে আবেদন জানিয়ে তিনি বলেছেন, ভয়াবহ বিস্ফোরণ হতে পারে এটা যেন তারা মাথায় রাখেন। ইসরায়েলের সেনার পক্ষ থেকেও জানানো হয়েছে, তারা এর আগে বিষয়টি জাতিসংঘকে জানিয়েছিল।

ইসরায়েলের এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে হিজবুল্লাহ। হাসান নাসরাল্লাহ জানিয়েছেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী লেবাননের লোককে উসকানি দিচ্ছেন। যে জায়গার কথা তিনি বলেছেন, সেখানে কোনো অস্ত্রশস্ত্র নেই। তারা ঘনবসতিপূর্ণ জায়গায় ক্ষেপনাস্ত্র মোতায়েন করেন না। তারা জানেন কোথায় ক্ষেপনাস্ত্র মোতায়েন করতে হয়।

হিজবুল্লাহর তরফে এরপর সাংবাদিকদের ওই গুদামে নিয়ে যাওয়া হয়। দেখানো হয়, সেখানে কোনো অস্ত্র নেই। সেটা একটা কারখানা। লোহা কাটা হয়। কয়েকটি গ্যাস সিলিন্ডারও সেখানে রাখা আছে। হিজবুল্লাহর দাবি, এটা একটা বেসরকারি কারখানা মাত্র।

জাতিসংঘে ইরানের প্রতিনিধিও ইসরায়েলের প্রধানমন্ত্রীর অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন। উল্লেখ্য, জার্মানি, আমেরিকা সহ বেশ কিছু দেশ হিজবুল্লাহকে সন্ত্রাসবাদী সংগঠন বলে মনে করে।

Please Share This Post in Your Social Media

মধুমতি টেলিভিশনের অন্যান্য খবর