মাদকে জড়িয়ে বহিষ্কৃত হলেন আ.লীগের দুই নেতা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত : শনিবার, ২৬ জুন, ২০২১
  • ১৮৯ প্রিয় পাঠক,সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন এবং মধুমতির সাথেই থাকুন

রাজশাহীতে পাঁচ যুবলীগ নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। এছাড়া যুবলীগের আরও দুই নেতার কার্যক্রম স্থগিত করা হয়েছে।

শনিবার বিকালে রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী ও সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাত যুবলীগ নেতার বিরুদ্ধে মহানগরীতে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর চেষ্টা এবং মাদকের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ রয়েছে।

সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর অভিযোগে যাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে তারা হলেন- মহানগরীর ১০ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক জাকির হোসেন শাওন এবং ৮ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহ্বায়ক এরশাদ শেখ।

এছাড়া মাদকের সঙ্গে সম্পৃক্ততায় মহানগরীর ১৯ নম্বর ওয়ার্ড (উত্তর) যুবলীগের সাধারণ সম্পাদক ফিরোজ শেখ এবং ২৯ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. সাব্বিরকেও স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টির চেষ্টায় মহানগর যুবলীগের সদস্য আমিনুল ইসলাম ও সাধন কুমার ঘোষের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৭ জুন রাতে মহানগরীর বোয়ালিয়া থানার হেতেম খাঁ লিচুবাগান এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হয় যে, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষের নেতৃত্বে মসজিদে হামলা হয়েছে। প্রকৃতপক্ষে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।

কিন্তু ফেসবুকভিত্তিক একটি চ্যানেলে যুবলীগের কয়েকজন নেতা মসজিদে হামলা হয়েছে দাবি করে বক্তব্য দিতে থাকেন। এতে পরিস্থিতি অত্যন্ত উত্তপ্ত হয়ে ওঠে। তাৎক্ষণিক বিপুলসংখ্যক পুলিশ সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

এ ঘটনায় সদ্যবহিষ্কৃত যুবলীগ নেতা শাওনসহ ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২০০ থেকে ২২০ জনকে আসামি করে শনিবার (২৫ জুন) থানায় একটি মামলা হয়।

এরপর পুলিশ অভিযান চালিয়ে মনিরুল ইসলাম সুমন (৪০) ও মো. রেজা (৩৫) নামে দুইজনকে গ্রেফতার করেছে।

মহানগর যুবলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে- মহানগর আওয়ামী লীগের সুপারিশের ভিত্তিতে যুবলীগের এই সাত নেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলো। যে দুইজনের কার্যক্রম স্থগিত করা হয়েছে তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য যুবলীগের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হবে।

Please Share This Post in Your Social Media

মধুমতি টেলিভিশনের অন্যান্য খবর