হুয়াওয়ের বাজার খেয়ে ফেলছে স্যামসাং

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ২৭৪ প্রিয় পাঠক,সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন এবং মধুমতির সাথেই থাকুন

চলতি বছরের তৃতীয় প্রান্তিকে রেকর্ড পরিমাণ রাজস্ব এসেছে কোরিয়ান প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান সামস্যাংয়ের ঘরে। এই এক প্রান্তিকের তিন মাসে প্রতিষ্ঠানটির রাজস্ব এসেছে ৫৯ বিলিয়ন ডলার।

সম্প্রতি এই তথ্য জানিয়েছে সামস্যাং। এই রেকর্ড পরিমাণ আয়ের পেছনে বড় ভূমিকার বিশ্লেষণে প্রতিষ্ঠানটি জানিয়েছে এই সময়ে স্মার্টফোনের বিক্রি বেড়েছে ৫০ শতাংশ আর মাইক্রোচিপসের বেড়েছে ৮২ শতাংশ।

জুলাই-আগস্ট-সেপ্টেম্বর এই তিন মাসে প্রযুক্তিপণ্যের বাজারে কোরিয়ান এই জায়ান্ট কোম্পানিটি নিট প্রোফিট করেছে ৮.৩ বিলিয়ন ডলার। যা গেল বছরের একই সময়ের তুলনায় ৪৯ শতাংশ বেশি।

সামস্যাংয়ের পণ্যের চাহিদা বৃদ্ধির সবচেয়ে বড় কারণ হিসেবে ধরা হচ্ছে চীনা টেক জায়ান্ট হুয়াওয়ের পণ্যের ওপর মার্কিন প্রশাসনের আরোপ করা নিষেধাজ্ঞা। বাজার বিশ্লেষকরা বলছেন, কোরিয়ান সামস্যাং ধীরে ধীরে চীনা হুয়াওয়ের বাজার খেয়ে ফেলছে।

তৃতীয় প্রান্তিকে সামস্যাংয়ের প্রিমিয়াম টিভি অ্যান্ড অ্যাপলায়েন্সের বিক্রিও উল্লেখযোগ্য পরিমাণ বেড়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এর আগে গত আগস্টে বিদেশি হুয়াওয়ের পণ্য বিক্রিকারীদের সতর্ক করেছে ট্রাম্প প্রশাসন। বলা হয়েছে, মার্কিন বাজারে হুয়াওয়ে নিষেধ।

Please Share This Post in Your Social Media

মধুমতি টেলিভিশনের অন্যান্য খবর