কালীগঞ্জে ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিতদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৫১৬ প্রিয় পাঠক,সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন এবং মধুমতির সাথেই থাকুন

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে পদবঞ্চিত ছাত্রদলের এক গ্রুপ। বৃহস্পতিবার বেলা ১১টার সময় শহরের হাসপাতাল সড়কের দলীয় কার্যালয় থেকে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। গত মঙ্গলবার কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের কমিটি জেলা ছাত্রদলের কমিটির পক্ষ থেকে ঘোষণা করা হয়।

ছাত্রদলের নবগঠিত কমিটিতে উপজেলা শাখায় আহ্বায়ক মারুফ বিল্লাহ, মৌসুম উদ্দিন শোভনকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন জেলা ছাত্রদলের সভাপতি সৌমেনুজ্জামান সমিন এবং সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মানিক।
অপরদিকে, পৌর ছাত্রদলের কমিটিতে জুয়েল রানাকে আহ্বায়ক ও তরিকুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন।

কলেজ ছাত্রদলের কমিটিতে সাজিদ হাসান জনিকে আহ্বায়ক ও কামরুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার পর থেকে ছাত্রদল কালীগঞ্জ উপজেলার একটি অংশ এই কমিটিকে স্বজনপ্রীতি, বিবাহিত, অছাত্র, চাকরিজীবী ও দোকানের বেতনভুক্ত কর্মচারী, একক স্বেচ্ছাচারিতাসহ কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়ে বিরোধীতা করে আসছেন। তবে মিছিলটি শহরের হাসপাতাল সড়কের দলীয় কার্যালয় থেকে শুরু হলে কিছু দূর যাওয়ার পর পুলিশের বাধার সম্মুখীন হয়। পরে দলীয় কার্যালয়ে এসে সমাবেশে জড়ো হয়।

এসময় কলেজ ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু তাহের হিরুর সভাপতিত্বে ও রাকিব হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন থানা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক নাজমুল হোসেন, হাবিবুর রহমান হাবিব, ইকলাস, ইয়ারুল, ওয়াসিম আকরাম, শাওন, আলফেড বিশ্বাস ও শিমুল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দলের সাংগঠনিক কার্যক্রম দুর্বল করার জন্য ক্ষমতার দাপটে ত্যাগী, শিক্ষিত ও যোগ্যদের বাদ দিয়ে অযোগ্য, অছাত্র, বিবাহিত, চাকরিজীবী, আত্বীয়স্বজন, দোকানের বেতনভুক্ত কর্মচারী নিয়ে এ কমিটি গঠন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

মধুমতি টেলিভিশনের অন্যান্য খবর